আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত ৫২জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৯ ২০:৩৩:১৫

ছাতক প্রতিনিধি :: ছাতকে করোনা ভাইরাসে আক্রান্ত বা করোনা ভাইরাসের লক্ষণ পরিলক্ষিত হয়েছে এমন কোন ব্যক্তি এখন পর্যন্ত (২৯ মার্চ) শনাক্ত হয়নি। অভিজ্ঞ জনের মতে এ পর্যন্ত ছাতক উপজেলা করোনা ভাইরাস মুক্ত রয়েছে। 

বিষয়টি ছাতকবাসীর জন্য সৃষ্টিকর্তার নেয়ামত বলেও তারা মনে করছেন। পাশপাশি করোনা ভাইরাস প্রতিরোধে ও গণসচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসন, পৌরসভা ও পুলিশ প্রশাসনের জোরালো ভুমিকায় এখানে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। 
একই সাথে উপজেলার সর্বস্থরের মানুষ করোনা ভাইরাস প্রতিরোধে সজাগ থাকায় এখন পর্যন্ত গোটা উপজেলা করোনা ভাইরাস মুক্ত রয়েছে। এদিকে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্ত্তী জানিয়েছেন, উপজেলার মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। বিষয়টি উপজেলাবাসীর জন্য সুসংবাদও বটে। 
তবে বিদেশ ফেরত ১০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এর মধ্যে ৫২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার পর তাদের মধ্যে কোন করোনা ভাইরাসের লক্ষন না থাকায় তাদের হোম কোয়ারেন্টাইন মুক্ত করা হয়েছে। বাকী ৫৫ জন এখানো হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। 
অপর দিকে বর্তমানে ছাতক শহর ও শহরের বাইরে ফার্মেসী, কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহনও । শহরে লোকসমাগম নেই বললেই চলে। 
যারা প্রয়োজনের তাগিদে আসছেন তারা মাস্ক ব্যবহার করে স্বাভাবিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করছেন। এখানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী বাহিনী, উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের জোরদার টহল ও মনিটরিং অব্যাহত রয়েছে। তবে সরকারী বাহিনীর কোন জোর-জবরদস্তি এখানে পরিলক্ষিত হয়নি। 
ইতিমধ্যেই নিন্মআয়ের মানুষের মধ্যে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন এবং পারিবারিক ভাবেও চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হচ্ছে। 
এ বিষয়ে আরো সচেতন ও সকলের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণ সম্ভব বলে অভিজ্ঞ মহল মনে করছেন।
সিলেটভিউ২৪ডটকম/২৯ মার্চ ২০২০/এমএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী