আজ শনিবার, ০৬ জুন ২০২০ ইং

বাউল রণেশ ঠাকুরের ঘর পুড়ানো মামলায় যুবক গ্রেফতার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২০ ২০:৪৮:০৪

আশরাফ আহমেদ, দিরাই থেকে :: সুনামগঞ্জের দিরাই উপজেলায় বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের উজান ধলের বাড়ির বাউল আসরঘরে আগুন লাগিয়ে পোড়ানোর ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) রাতে বাউল রণেশ ঠাকুর বাদি হয়ে দিরাই থানায় এই মামলা দায়ের করেন। পরে পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে।

রবিবার (১৭ মে) রাতে বাউল রণেশ ঠাকুরের গানের সংগ্রহশালার ঘর আগুনে পুড়ে যায়। এ ঘটনায় মঙ্গলবার রাতে তিনি দিরাই থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরই পুলিশ একজকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত ফরহাদ মিয়া(২৫) উজান ধল গ্রামের এলাম উদ্দিনের ছেলে।

বাউলশিল্পী রণেশ ঠাকুর জানান, তার গানের আসরঘরটি টিনের বেড়া ও টিনের চালার ছিল। বাউল ভক্তদের নিয়ে এখানে বসতো গানের আসর। করোনা দুর্যোগ পাদুর্ভাবের কারনে বেশ কয়দিন যাবত ঘরে কেউ থাকতো না। ঘরে দোতরাসহ কিছু বাদ্যযন্ত্র ও গানের বইপত্র ছিল। সব আগুনে পুড়ে পড়ে ছাই হয়ে গেছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাউলের ক্ষতিগ্রস্ত ঘরটি নির্মাণ করে দেওয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসক মো. আবদুল আহাদ । তিনি বলেন, আমরা বাউলের পাশে আছি। সব সময় খোঁজখবর নিচ্ছি। দিরাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার তাকে তাৎক্ষণিক নগদ ২০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। আমরা উনার  আসরঘরটিও নির্মাণ করে দেব।

সিলেটভিউ২৪ডটকম/২০ মে ২০২০/আশরাফ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন