আজ বুধবার, ০৮ জুলাই ২০২০ ইং

করোনায় উল্টোচিত্র দিরাইয়ে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৫ ২০:৪৬:৫১

হিল্লোল পুরকায়স্থ, দিরাই :: সারা বিশ্বে ভীতি ছড়ানো করোনাভাইরাস পাল্লা দিয়ে দিনের পর দিন বেড়ে চলেছে বাংলাদেশে। এর মধ্যে উল্টোচিত্র দেখা যাচ্ছে সুনামগঞ্জের দিরাইয়ে। বর্তমান সময়ে যেখানে করোনা শনাক্তের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের গতি ও পরীক্ষার সংখ্যা বাড়ানো দরকার বলে মনে করছেন বিশ্লেষকরা, সেখানে দিরাইয়ে কমে গেছে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা।

জানা গেছে, গত ৩ জুন ২০২০ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৪৭৬ জনের। তার মধ্যে ৩ হাজার ২২ জনের রিপোর্ট এসেছে। এতে করোনা পজেটিভ এসেছে ২১৩ জনের। এসব নমুনার মধ্যে দিরাই উপজেলার ছিল ২৩৬টি। যার মধ্যে রিপোর্ট এসেছে ১৯৫ জনের, আর করোনা পজেটিভ ৭ জন ।

জানা যায়, গত ১৩ মে এক ব্যবসায়ীর করোনা পজেটিভ আসার পর দিরাইয়ে আর কোন লোকের করোনা পজেটিভ ফলাফল আসেনি। লম্বা সময় ধরে কেউ করোনা পজিটিভ হিসেবে ফলাফল না আসার কারণ খুঁজে দেখা যায়, দিরাইয়ে এখন করোন শনাক্তের পরীক্ষা করাতে আগ্রহী মানুষের সংখ্যা কমে গেছে। অনেকেই হেনস্থার ভয়ে করোনা পরীক্ষা করাতে আগ্রহী নন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন রায় চৌধুরী বলেন, ইদানীং পরীক্ষা কম হচ্ছে। প্রকৃত রোগী পরীক্ষার জন্য কম আসছেন । বিভিন্ন প্রতিষ্ঠানের স্টাফ সচেতনতামূলক পরীক্ষা করাতে আসছেন। কিন্তু সামাজিক প্রতিবন্ধকতার কারণে সাধারণ মানুষের পরীক্ষার প্রতি আগ্রহ কমে গেছে।

তিনি আরো বলেন, সরকারিভাবে বিনামূল্যে করোনা পরীক্ষা করা হচ্ছে। তাই যাদের উপসর্গ আছে, তাদেরকে পরীক্ষা করাতে আহবান জানান তিনি।

প্রসঙ্গত, এ উপজেলায় গত ২২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ উপজেলায় মোট ৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুন ২০২০/হিল্লোল/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন