আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে ফের বন্যা, পানির নিচে ঘরবাড়ি ও রাস্তাঘাট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১০ ২১:৫০:১২

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জে এক দফা বন্যার পানি নেমে যেতে না যেতেই নতুন করে দ্বিতীয় দফায় বন্যার কবলে পড়ায় বানভাসীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে নতুন করে নতুন করে বন্যায় ডুবছে রাস্তাঘাট, ঘরবাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠান। একদিকে চলমান করোনা পরিস্থিতি অন্যদিকে বন্যা বিপদ বাড়িয়ে দিয়েছে অসহায় মানুষের।

সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় দক্ষিণ সুনামগঞ্জে আবারো বড় বন্যার আশংকা দেখা দিয়েছে।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে নতুন করে প্লাবিত হয়ে পড়ছে এলাকাগুলো। গত এক সপ্তাহ ধরে নদ-নদীর পানি হ্রাস পেয়ে বিপৎসীমার নীচে নামলেও গতকাল থেকে নতুন করে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। অনেক এলাকার প্রধান প্রধান সড়ক আবারো পানিতে ডুবে যাচ্ছে। দ্বিতীয় দফা ডুবছে ঘরবাড়ি, রাস্তাঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান। অনেক এলাকার রাস্তায় উপর নৌকা দিয়ে চলাচল করতে দেখা গেছে । ঘরবাড়ি আবারো ডুবায় গবাদিপশু নিয়ে মারাত্মক সমস্যা পড়েছেন তারা।

উপজেলার জয়কলস ইউনিয়নের কামরুপদলং গ্রামের শফিকুল ইসলাম বলেন, আমার ঘরে পানি নেমে গিয়েছিল কিন্তু আবারো বৃষ্টি হওয়ায় পাহাড়ি ঢলের পানিতে ঘর ডুবে গেছে। এই অবস্থায় খুব কষ্টে আছি আমরা।

আফরাজ নামের আরেকজন বলেন, পানি আমার বাড়ি উঠোনে। যদি পানি বৃদ্ধি পাওয়া চলমান থাকে তাহলে আবারো ঘর ডুবে যাবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন বলেন, বন্যায় যাদের ক্ষতি হয়েছে তাদের বাড়ি বাড়ি গিয়ে দেখে খোঁজ খবর নিচ্ছি। সরকারী বরাদ্ধকৃত ত্রাণ তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। বন্যায় ভক্ষতিগ্রস্থদের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, উপজেলার বন্যার্তদের  খবর রাখছি, সরকারী ত্রাণ বন্যার্তদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। বন্যায় যাদের ঘরবাড়ি ডুবে গেছে, তাদেরকে আশ্রয় কেন্দ্রে যেতে বলা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১০ জুলাই ২০২০/সামিউল/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী