আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জে হত্যা মামলায় ছয় জনকে চার্জশিট থেকে বাদ দেয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১১ ১৮:৫৩:১৪

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাঘটিয়া গ্রামে শহীদনূর হত্যা মামলায় ৭ আসামির মধ্যে চার্জশিট থেকে ৬ জনকে অব্যাহতি দেয়ায় ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার।


মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন মামলার বাদি নিহতের ভাই গোলাম নুর।

তিনি বলেন,  গত ৩ মার্চ সকালে  পূর্ব বিরোধের জেরে ঘাঘটিয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে শহীন নুরকে গ্রামের গোলাম কাদিরের নেতৃত্বে কুপিয়ে হত্যা করা হয়। ছেলেকে রক্ষা করতে গিয়ে গুরুতর জখম হন বাবাও। হত্যাকান্ড সংঘটনের একদিন পর ঘাঘটিয়া গ্রামের গোলাম কাদির, শহীদুল ইসলাম, দ্বীন ইসলাম, তাওহিদ, হেফাজুল ও আজহার মিয়া এবং টেকাটুকিয়া গ্রামের পারভেজ মিয়াকে আসামি করে তাহিরপুর থানায় মামলা দায়ের করেন নিহত ভাই গোলাম নুর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রকাশ্য দিবালোকে সাক্ষীদের সম্মুখে সংঘটিত একটি নৃশংস ঘটনার সাথে সকল আসামি  নানাভাবে সম্পৃক্ত থাকলেও সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা কর্তৃক আদালতকে দেওয়া অভিযোগপত্রে শুধুমাত্র গোলাম কাদিরকে রেখে বাকি ছয় আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে। মামলার হুকুমের আসামি শহীদুল ইসলামও অভিযোগ থেকে অব্যাহতি পেয়ে গেছেন।

পরিবারের অভিযোগ, মামলার সাত আসামির মধ্যে ছয়জনকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ায় আমরা ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হয়ে নিহতের পরিবার হতাশার মধ্যে রয়েছেন। অব্যাহতিপ্রাপ্ত আসামিরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় প্রতিনিয়ত হুমকি ধমকিরও প্রদান করছে বাদিপক্ষকে। অব্যাহতি পাওয়া ব্যক্তিদের দ্বারা আগামীতে আরও বড় ধরনের অপরাধ সংঘটনের আশঙ্কা থাকায় নিরাপত্তাহীনতায় রয়েছে নিহতের পরিবার।

ন্যায় বিচারের স্বার্থে নৃশংস এই হত্যাকান্ডের ঘটনার নিরপেক্ষ পুনঃতদন্ত পূর্বক প্রকৃত অপরাধীদের অভিযোগপত্রে যুক্ত করে আদালতে সঠিক তথ্য উপস্থাপন করার দাবি জানায় নিহতের পরিবার।



সিলেট ভিউ ২৪ ডটকম/ ১১ আগস্ট ২০২০/ পিটি/ এইচএনএ


শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী