আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে আকিজ প্লাস্টিক কারখানায় বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৯ ০০:১৯:০৪

ছাতক প্রতিনিধি :: ছাতকে বিক্ষুব্ধ আকিজ প্লাস্টিক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে কারখানা ফটকে। কারখানা কর্তৃপক্ষ বিভিন্ন অজুহাত সৃষ্টি করে স্থানীয় শ্রমিকদের ছাটাই করায় শ্রমিকরা প্রতিবাদী হয়ে উঠে।

সোমবার দুপুরে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষুব্ধ শ্রমিকরা শ্রমিক ছাটাইর প্রতিবাদে কারখানার প্রধান ফটক দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বন্ধ করে দেয়।

একাধিক শ্রমিক জানান, বিভিন্ন অজুহাত সৃষ্টি করে কারখানা কর্তৃপক্ষ স্থানীয় শ্রমিকদের ছাটাই করে আসছে। ইতিমধ্যেই বেশ কয়েকজন শ্রমিককে অকারনে কারখানা থেকে চাকুরিচ্যুত করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের এমন আচরনে কর্মরত অন্যান্য শ্রমিকদের মধ্যে ছাটাই আতংক বিরাজ করছে।

এ নিয়ে গত এক সপ্তাহ ধরে কর্মরত শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছিলো। সোমবার শ্রমিক ছাটাইর প্রতিবাদে তারা কারখানা ফটকে অবস্থান নিয়ে প্রতিবাদ জানায়।

শ্রমিকরা জানান, কারখানাতে শ্রমিক নিয়োগ নিয়েও বৈষম্যমূলক আচরন করছে কর্তৃপক্ষ। স্থানীয় এক ব্যক্তির মাধ্যমে কারখানাতে শ্রমিক নেয়া হচ্ছে। এ নিয়োগের বিনিময়ে পুরুষ শ্রমিকের কাছ থেকে ৫ হাজার ও নারী শ্রমিকের কাছ থেকে ৩ হাজার করে টাকা উৎকোচ নেয়া হচ্ছে। স্থানীয় শ্রমিকদের চাকুরী না দিয়ে উৎকোচের বিনিময়ে দূরবর্তী শ্রমিকদের নিয়োগ দেয়ার ব্যবস্থা করছে স্থানীয় প্রভাবশালী ওই জনৈক ব্যাক্তি।

শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ছাতক পৌরসভার মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্তনা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কারখানা কর্তৃপক্ষ বিষয়টি দ্রুত নিষ্পত্তির আশ্বাস দিলে তারা কারখানার প্রধান ফটকের তালা খুলে দেন এবং শ্রমিকরা তাদের অবস্থান থেকে সরে যায়।

ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, কারখানার শ্রমিক ছাটাই নিয়ে কর্তৃপক্ষের সাথে মনোমালিন্যের সৃষ্টি হয়েছিল শ্রমিকদের। বিষয়টির সমাধান হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-২

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী