আজ শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩ ইং

সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-৩০ ১৩:৩১:২৭

সিলেট ভিউ ডেস্ক : ঢাকা দেশের কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। বিশেষ করে দেশের উত্তরাঞ্চলের কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। গতকালের তীব্র তাপপ্রবাহের পর হাসফাস অবস্থা রাজধানীবাসীর। আজও সকাল থেকেই সূর্য তাপ ছড়াচ্ছিল অনেক। তবে এখন আকাশ মেঘলা হয়ে এসেছে। যেকোনও সময় নামতে পারে বৃষ্টি।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ঝড়ের প্রভাবে ক’দিন তাপমাত্রা কম ছিল। এখন আবার কিছুটা তাপমাত্রা বাড়বে। তবে সেটি একেবারে আগের মতো খুব বেশি নয়। ইতোমধ্যে কিছু এলাকায় তাপপ্রবাহ ছড়িয়ে পড়েছে, সেটি আজ সকালেও ছিল। দুপুরের দিকে ঢাকাসহ আশেপাশের এলাকায়  নামতে পারে বৃষ্টি।’

আবহাওয়া অধিদফতার জানায়, সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙামাটিতে, ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ ঢাকায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস,  ময়মনসিংহে ৩৪ দশমিক ২, চট্টগ্রামে ৩৪ দশমিক ২,  সিলেটে ৩৬ দশমিক ৪, রাজশাহীতে ৩৫ দশমিক ৭, রংপুরে ৩৬, খুলনায় ৩৬ এবং বরিশালে ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের উত্তরাঞ্চলে মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-২০

 

শেয়ার করুন

আপনার মতামত দিন