আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ব্যাগে ২০ সাপ নিয়ে বিমানে করে জার্মানি থেকে রাশিয়া, অতঃপর...!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৬ ০০:৫৮:৩৪

হাত ব্যাগে ২০টি জীবিত সাপ নিয়েই জার্মানি থেকে রাশিয়া পর্যন্ত বিমানে সফর করলেন এক ব্যক্তি। সৌভাগ্যবশত ঘটনায় কোনও যাত্রীর ক্ষতি হয়নি। তবে রাশিয়া নামতেই আটক করা হয়েছে সেই ব্যক্তিকে। তবে আটক ব্যক্তির নাম, পরিচয় কিছু প্রকাশ করা হয়নি।

খবর অনুযায়ী, সেই ব্যক্তি বিনা বাধাতেই জার্মানির‌ ডাসেলডর্ফ বিমানবন্দর থেকে বিমানে উঠেছিলেন। কিন্তু মস্কো নামতেই আটক করা হয় তাকে। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, জার্মানি থেকে সাপগুলি নিয়ে সফর করার কাগজপত্র থাকলেও রাশিয়ায় সেগুলি নিয়ে প্রবেশের কোন অনুমতি সেই ব্যক্তির ছিল না। আর সেই কারণে তাকে আটক করা হয় বিমানবন্দরে।

যদিও সেই ব্যক্তির দাবি করেছিলেন, সাপগুলি বিষধর ছিল না। তাই তাতে কারোর আহত হওয়ার বা ক্ষতি হওয়ার আশঙ্কা ছিল না। রাশিয়ার সেরেমেতয়েভো বিমানবন্দরও ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে।

তাদের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, সাপগুলিকে হ্যান্ডব্যাগে ভরে আনা হয়েছিল। কিন্তু এদেশে আনার জন্য কোনও কাগজপত্র সেই ব্যক্তির কাছে ছিল না। আপাতত সেগুলিকে অন্য এক জায়গায় রাখা হয়েছে। বিশেষজ্ঞরা সেগুলিকে পরীক্ষা করবেন। তবে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, সাপগুলি বিষাক্ত ছিল না।


শেয়ার করুন

আপনার মতামত দিন