আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে বেড়েছে চুরি-ডাকাতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৮ ০১:৩৫:৪০

হবিগঞ্জ প্রতিনিধি :: চুরি-ডাকাতি যেন নিত্যদিনের হয়ে দাড়িয়েছে হবিগঞ্জে। প্রতিদিনই শহরের কোনো না কোনো বাসা-বাড়ি কিংবা ব্যবসা-প্রতিষ্ঠানে এ চুরি-ডাকাতির ঘটনা ঘটছে।

বুধবার রাতেও শহরের ব্যস্ততম বাণিজ্যিক এলাকার দুই ব্যবসা-প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। দোকানগুলো থেকে নগদ টাকা ও বিপুল পরিমাণ বৈদ্যুতিক তার নিয়ে গেছে চোর। চুরি যাওয়া দোকানগুলো হচ্ছে পাওয়ার পয়েন্ট ইলেক্ট্রনিক ও পদ্মা ইলেক্ট্রনিক।

এর আগের দিন রাতে নিউ মুসলিম কোয়ার্টার এলাকার এক বাসায় ডাকাতি সংগঠিত হয়। এ সময় এক গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর আহত করেছে ডাকাতরা। বাণিজ্যিক এলাকার ব্যবসায়ীরা জানান, সম্প্রতি শহরে চুরি-ডাকাতি বৃদ্ধি পেয়েছে। পুলিশ প্রশাসনে রদবদল হওয়ার সঙ্গে সঙ্গেই এমন চুরি-ডাকাতি বেড়ে যায়।

এক বছর আগেও একইভাবে পুলিশ প্রশাসনের বদলির সঙ্গে সঙ্গে চুরি-ডাকাতি বৃদ্ধি পেয়েছিল। তখন পুলিশি টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন এলাকায় মানুষ রাত জেগে পাহারা দেয়।

গত কয়েকদিন ধরে আবারও চুরি-ডাকাতি বেড়ে যাওয়ায় মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। শহরের বাণিজ্যিক এলাকার মতো স্থানে এমন চুরির ঘটনায় অবাক ব্যবসায়ীরা।

চুরি হওয়া দোকানের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বুধবার রাত ২টার দিকে ২৫-২৬ বছরের এক যুবক দোকানের দোতলার জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর দুটি ইলেক্ট্রনিক দোকানের মালামাল ও নগদ টাকা চুরি করে চলে যায় চোর।

পাওয়ার পয়েন্ট ইলেক্ট্রনিকের মালিক স্বপন জানান, তার নগদ ২৯ হাজার টাকা ও ৪০-৫০ হাজার টাকা মূল্যের বৈদ্যুতিক তার চুরি হয়েছে।

পদ্মা ইলেক্ট্রনিকের মালিক ইলিয়াছ আহমেদ ওয়াহিদ জানান, তিনি দোকানের একটি বাক্সে ওমরাহ হজে যাওয়ার জন্য টাকা জমাতেন। সেখানে আনুমানিক ১ লাখ টাকার মতো জমেছিল। সেই টাকা ও অন্তত ৫০-৬০ হাজার টাকা মূল্যের বৈদ্যুতিক তার নিয়ে গেছে চোর।

বিষয়টি নিশ্চিত করে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, চুরির খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২৮ সেপ্টেম্বর ২০১৮/কেএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন