আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে জাতীয় শ্রমিক ফেডারেশনের কর্মী সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৯ ১৯:৪৭:৩১

সিলেট :: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কমরেড সিকান্দর আলী বলেছেন, আইএলও কনভেনশন অনুসারে বর্তমান বাজার দর, মুদ্রাস্ফীতি, আর্থ সামাজিক অবস্থা এবং শ্রমিকের জীবনমান বিবেচনায় ১৬ হাজার টাকার এর চেয়ে কম মজুরি গ্রহণযোগ্য নয়। অথচ মালিক সরকার মিলে মজুরি বৃদ্ধির নামে প্রহসন করছে। ফলে শ্রমিকদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। তারা অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। শ্রমিকদের উন্নতির লক্ষ্যে মোট মজুরি ১৬ হাজার টাকা করার জন্য মজুরি বোর্ড ও সরকারকে আহ্বান জানাচ্ছি।

তিনি গতকাল ৯ নভেম্বর শুক্রবার সকালে শায়েস্তাগঞ্জ কার্যালয়ে জাতীয় শ্রমিক ফেডারেশন হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শ্রমিক নেতা ইউসুফ আলীর সভাপতিত্বে ও পার্টির জেলা সদস্য ডা. এম.এ মালেকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্টির জেলা সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক শফিকুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য ও চুনারুঘাট উপজেলা সভাপতি শাহ আলম তালুকদার, জেলা সদস্য সমির হোসেন, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি স্বপন দাস, কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী, যুবমৈত্রী হবিগঞ্জ জেলা আহবায়ক জালাল উদ্দিন রুমি, ছাত্র মৈত্রী হবিগঞ্জে জেলার যুগ্ম আহবায়ক দ্বীপ্ত রায় প্রান্ত প্রমুখ।

কর্মী সভা শেষে জালাল উদ্দিনকে আহবায়ক, ইউসুফ আলী ও ডা. এম.এ মালেককে যুগ্ম আহবায়ক করে ১৯ সদস্য বিশিষ্ট জাতীয় শ্রমিক ফেডারেশন হবিগঞ্জ জেলা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/০৯ নভেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন