আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জ-১ আসনে কে হচ্ছেন ধানের মালিক, নতুন চমক রেজা কিবরিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২০ ০০:০৬:০৮

এস এম আমীর হামজা, নবীগঞ্জ :: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের বিএনপি নেতাকর্মীরা খুব একটা স্বস্তিতে নেই৷ দলের ভেতর বিভাজন ও নেতাকর্মীদের মধ্যে বিষেদাগারে কাটছে দলীয় কর্মকান্ড। তফশিল ঘোষনার পর থেকে প্রবল হয়ে উঠতে শুরু করেছে হবিগঞ্জ-১ নবীগঞ্জ-বাহুবলের বিএনপি মনোনয়নকে ঘিরে না আলোচনা সমালোচনা।

প্রায় অর্ধযোগ ধরে নবীগঞ্জ উপজেলা বিএনপিতে শুরু হয় বিভাজন যা এখনও বিদ্যমান। ফলে আগামী জাতীয় নির্বাচনে চরম প্রভাব পড়ার সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছেন না দলের কোনো কোনো নেতাকর্মীরা।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে হচ্ছেন স্বর্ণ ধানের মালিক তা দেখার অপেক্ষায় নেতা কর্মীরা। চায়ের স্টল থেকে শুরু করে বিভিন্ন মহলে ও ঘরোয়া আড্ডায় দু’একজন প্রার্থীর ব্যক্তিগত সমালোচনায় তারা মুখর।

এ আসনে বিএনপির মনোনয়ন ফরম ক্রয় করেছেন ৩ জন ও গনফোরাম থেকে এক জন মিলে মোট ৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানা যায়, এ আসন থেকে সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এ এম এস কিবরিয়া সাহেবের ছেলে ডঃ রেজা কিবরিয়া জাতীয় ঐক্য ফ্রন্টের গনফোরাম থেকেই নির্বাচন করবেন। তাকে নিয়ে এখন সবর্ত্র চলছে আলোচনা। এছাড়াও এ আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শেখ সুজাত মিয়া, যুক্তরাষ্ট্রে শিকাগো বিএনপির সভাপতি ও জিয়াউর রহমান ওয়ের প্রতিষ্টাতা শাহ মোজাম্মেল নান্টু, যুক্তরাজ্য কমিউনিটি নেতা শেখ মহিউদ্দিন আহমেদ।

এদিকে নবীগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীরা এমপি হিসাবে নতুন মুখ দেখার আগ্রহ বেশি।

জানা যায়, নবীগঞ্জ উপজেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচি দলের এক পক্ষ পালন করছেন অন্য পক্ষের নেতা প্রবাসে বসবাস করেন, এর ফলে দ্বিধা-দন্দে ভুগছেন বিএনপি পরিবার ও তৃনমূল নেতারা।

তবে বিএনপির নেতাকর্মীরা জানান, দলের হাই কমান্ডের নেতারা যার হাতে ধানের শীষ তুলে দিবেন সবাই তার পক্ষে কাজ করবেন।

এ নির্বাচনে সবচেয়ে আকর্ষন হচ্ছেন ড. রেজা কিবরিয়া, উপজেলা বাউসা ইউপির মুরুব্বি আঃ রশিদ জানান যদি এবার ড. রেজা কিবরিয়া নির্বাচন করেন তাহলে তাকেই নবীগঞ্জ বাহুবল বাসি নির্বাচিত করবেন।

সিলেটভিউ২৪ডটকম/২০ নভেম্বর ২০১৮/এসএমএএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন