আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

অর্থসংকটে মৃত্যুপথযাত্রী মাধবপুরের মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ২১:৪৮:০৯

মাধবপুর প্রতিনিধি :: ১৯৭১ সালে দেশমাতৃকার জন্য জীবন বাজী রেখে অস্ত্র হাতে যুদ্ধে জয়ী হলেও জীবনযুদ্ধে এক পরাজিত সৈনিক আব্দুল লতিফ। অর্থ সংকটে পড়ে বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন যুদ্ধাহত অকুতোভয় সৈনিক। বিভিন্ন মানুষের সহানুভুতিতে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হলেও অর্থ সংকটে পুরোপুরো চিকিৎসা হচ্ছে না আব্দুল লতিফের। এ নিয়ে তার পরিবার পরিজনদের মধ্যে হতাশা ও ক্ষোভ দেখা দিয়েছে।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের আলাবক্সপুর গ্রামের মৃত আলতাম উদ্দিনের ছেলে আব্দুল লতিফ যুবক বয়সে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশকে শত্রুমুক্ত করতে ঝাঁপিয়ে পড়েন রণাঙ্গনে। যুদ্ধক্ষেত্রে পাকবাহিনীর গুলিতে পায়ে আঘাতের ক্ষত তিনি এখনও বয়ে বেড়াচ্ছেন। তিনি যুদ্ধাহত হলেও সাধারণ মুক্তিযোদ্ধার ভাতা পান। মুক্তিযুদ্ধের পর স্থানীয় বাজারে যুদ্ধাহত এই মুক্তিযোদ্ধা পান সিগারেটের দোকান দিয়ে পরিবার পরিজন নিয়ে কোন রকমে জীবনযাপন করে আসছেন।

মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের স্ত্রী জায়েদা খাতুন আক্ষেপ করে বলেন, যুদ্ধক্ষেত্রে আহত আব্দুল লতিফের বয়স বাড়ার সাথে সাথে বিভিন্ন রোগবালাই তার শরীরে বাসা বাঁধে। অর্থ সংকটে যথাযথ চিকিৎসা করতে না পারায় দিন দিন তার শরীর আরো দুর্বল হতে থাকে। স্ত্রী ও ১ মেয়ে ২ ছেলে সহ ৫ জনের সংসার। ৩ ছেলেমেয়ে চৌমুহনী স্কুল অ্যান্ড কলেজে পড়াশুনা করে। কিন্তু মাস খানেক আগে মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ শ্বাসকষ্টজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ধার দেনা করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু তার চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন। পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসা চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।

মাধবপুর উপজেলার ভারপ্রাপ্ত কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মধু মিয়া বলেন, আব্দুল লতিফ একজন অসহায়, ভূমিহীন ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। তার চিকিৎসায় মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে এগিয়ে আসার জন্য মুক্তিযোদ্ধার পক্ষ থেকে দাবি জানাচ্ছি।

সিলেটভিউ/১৭ জানুয়ারি ২০১৯/এসসি/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন