আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এলইউ ইন্ট্রা ডিবেট চ্যাম্পিয়নশিপ সিজন-১ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৩ ১৯:৩৮:৫৫

এলইউ প্রতিনিধি :: সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির বিতর্ক সংগঠন লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের আয়োজনে ইন্ট্রা ডিবেট চ্যাম্পিয়নশিপ-২০১৮ সিজন-১ এর চূড়ান্ত বিতর্ক অধিবেশন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানটি সোমবার কামালবাজারস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ২য় একাডেমিক ভবনের ১ং গ্যালারিতে দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হয়।

নাহিয়ান চৌধুরী মৌমির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী, সম্মানিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অবসরপ্রাপ্ত) মো. শাহ আলম পিএসসি।

এছাড়া উপস্থিত ছিলেন এলইউ ডিবেটিং ক্লাবের এডভাইজার এবং পুরকৌশল বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক কাজী জাহিদ হাসান এবং ব্যবসায় প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক ফরহাদ হোসাইন, লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি রানা মজুমদার বাপ্পি, সাবেক সহ সভাপতি ফেরদৌস আব্বাস চৌধুরী এবং শাহজালাল  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ইস্তিয়াক মুন্সী। এলইউ ডিবেটিং ক্লাবের বর্তমান সভাপতি শাখাওয়াত হোসেন মুরাদ, সহ-সভাপতি পারমিতা দাস এবং সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জকি।

অনুষ্ঠানের মূল পর্ব ছায়া সংসদ অধিবেশনের স্পিকারের দায়িত্ব পালন করেন ডিবেটিং ক্লাবের এডভাইজার এবং পুরকৌশল বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক কাজী জাহিদ হাসান এবং মূল্যায়ন কার্য পরিচালনা করেন রানা মজুমদার বাপ্পি, সাবেক সহ সভাপতি ফেরদৌস আব্বাস চৌধুরী এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ইস্তিয়াক মুন্সী।

এলইউ শিক্ষার্থী বিপ্লব, রবিউল, মিজানের দল (বিজয় ৭১) সরকারী দল এবং ফাহমিদ, রাব্বী এবং অপুর দল (যুক্তীবাদি) বিরোধী দল চূড়ান্ত পর্বে ‘কৃষি নয় বরং তথ্যপ্রযুক্তি নির্ভর অর্থনীতি-ই হবে বাংলাদেশের প্রধান লক্ষ্য’ বিষয়ে বিতর্কে অংশগ্রহণ করে। চরম প্রতিদ্বন্দিতাপূর্ণ এই বিতর্ক অধিবেশনে বিরোধী দল জয় লাভ করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, ‘বুদ্ধি ও যুক্তিভিত্তিক সমাজ বিনির্মাণে বিতর্ক প্রতিযোগিতা সচেতনতা সৃষ্টির মাধ্যম জ্ঞান চর্চা চেতনায় সত্য সন্ধানের পথ নির্দেশ করে।’  উপাচার্য শিক্ষার্থীদের যুক্তি ও সত্যনিষ্ঠার পথে থেকে জ্ঞানার্জনের আহ্বান জানান।

সর্বশেষে পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দের হাতে সম্মাননা স্মারক এবং বিতার্কিকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিতর্ক প্রতিযোগীতায় নতুন বিতার্কিকদের মধ্যে উদীয়মান বিতার্কিক হিসেবে পুরস্কৃত করা হয় এলইউ কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের শিক্ষার্থী নাদিয়াকে।

সিলেটভিউ২৪ডটকম/৩ ডিসেম্বর ২০১৮/বিএইউ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী