আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ: প্রথম দিনেই ভর্তি হলেন ২২ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৪ ১৬:৩০:১০

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: করোনা পরিস্থিতিতে নানা উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যেও ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে আজ (সোমবার) থেকে। এই ভর্তি প্রক্রিয়া শেষ হবে আগামী ৭ জুন। এবং ক্লাশ শুরু পহেলা আগষ্ট থেকে।

সারাদেশের ন্যায় প্রথম বারের মত সুনামগঞ্জে নতুনভাবে স্থাপিত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে এ ভর্তি কার্যক্রম শুরু হয়। ৫০ আসনের মধ্যে প্রথমদিনেই দেশের বিভিন্ন প্রান্তের ২২ জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেন।

এদিকে সুনামগঞ্জবাসীর বহুদিনের প্রত্যাশিত স্বপ্ন বঙ্গবন্ধু মেডিকেলে কলেজে ভর্তি শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন হাওরবাসী। তারা বিশ্বাস করেন পরিকল্পনারমন্ত্রীর হাত ধরেই স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্যসেবা ও   উন্নয়নের আলোয় আলোকিত হবে পুরো সুনামগঞ্জ। একেক করে সুনামগঞ্জবাসীর স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় প্রশংসায় ভাসছেন এই সজ্জ্বন রাজনীতিবিদ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ভর্তি কমিটির সদস্য ডা. মো. জসিম উদ্দিন শরিফী বলেন, ডুংরিয়া গ্রামের নাঈমুর রহমানের ভর্তি হবার মাধ্যমে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের ভর্তি কার্যক্রম আজ শুরু হয়েছে। সুনামগঞ্জবাসীর জন্য আজ খুবই আনন্দের দিন। স্বাস্থ্য শিক্ষা ও স্বাস্থ্য সেবায় অত্র এলাকার জনগণের জন্য আজ মাইলফলক স্থাপিত হলো। এজন্য পরিকল্পনা মন্ত্রী ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ ব্যাপারে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মনোজিৎ মজুমদার বলেন, ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবেই চলছে। আমাদের এখানে প্রথমদিনেই ২২ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। প্রতিদিন সকাল ৮ থেকে দুপুর ২ পর্যন্ত চলবে এ ভর্তি কার্যক্রম।


সিলেটভিউ২৪ডটকম/এসকে/এসডি-৭

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী