আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

নিজ ধর্মে বিতৃষ্ণা, ইসলামে শান্তি পেলেন কানাডিয়ান মডেল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৩ ১০:৫৬:৩০

সিলেটভিউ ডেস্ক :: ইসলাম ধর্ম গ্রহণ করলেন কানাডার জনপ্রিয় মডেল ও পর্যটক রোজি গ্যাব্রিয়েল। সম্প্রতি পাকিস্তানে ভ্রমণে এসে তিনি নিজের ধর্ম পরিবর্তন করে মুসলমান হন। মুসলমান হয়ে ইসলাম ধর্ম ও মুসলমানদের ভূয়সী প্রশংসা করেছেন কানাডার এই মডেল। বলেছেন, ইসলামই একমাত্র শান্তির ধর্ম।

পাকিস্তানের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

১০ জানুয়ারি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়ে মুসলমান হওয়ার বিষয়টি ঘোষণা দেন গ্যাব্রিয়েল। সেখানে ইসলামকে ধর্ম হিসেবে গ্রহণ করার বিশদ বর্ণনা তুলে ধরেছেন তিনি।

ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন রোজি। সেখানে দেখা গেছে, মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যজ্জ্বল ভঙ্গিতে রোজি। তার হাতে ‘দ্য ম্যাসেজ অব কোরআন’ নামে একটি বই।

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘আমি এত বড় সিদ্ধান্ত কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। এই চ্যালেঞ্জগুলোয় আমাকে এখানে নিয়ে আসতে বাধ্য করেছে। আমি ছোটবেলা থেকেই সৃষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম। সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম। তবে আমার জীবনটা মসৃণ ছিল না, অনেক কষ্ট অনুভব করতাম। মাঝে মাঝেই সৃষ্টিকর্তাকে বলতাম, তুমি আমাকে কেন এত কষ্ট দিচ্ছ? তবে শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।

বিরাট একটা সময় পাকিস্তানে কাটিয়েছেন গ্র্যাব্রিয়েল। তিনি লিখেছেন, ‘আমি যে ধর্মের সঙ্গে বেড়ে উঠছিলাম তাতে সন্তুষ্ট হতে পারছিলাম না। আমি আধ্যাত্মিকতার আরও গভীরে ঢোকার চেষ্টা করলাম এবং শেষ পর্যন্ত চার বছর আগে আমার ধর্ম ত্যাগ করলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। তবে আমি সৃষ্টিকর্তা থেকে কখনও বিচ্ছিন্ন হয়নি এবং দিনে দিনে সৃষ্টিকর্তার প্রতি আমার বিশ্বাস আরও গাঢ় হলো।’

আমি অবশেষে সত্যের পথ খুঁজে পেলাম। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এলেন। তিনি আমার সব বেদনা ও অহংকার দূর করে দিয়েছেন। আমাকে সত্যের পথ দেখিয়েছেন’-যোগ করেন এই নওমুসলিম।

গত এক দশক ধরে মুসলিম দেশগুলো ভ্রমণ করে ইসলামকেই একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে রোজি গ্র্যাব্রিয়েলের। তার মতে, দুর্ভাগ্যবশত ইসলাম নিয়ে অনেক ভুল ধারণা পোষণ করছে পশ্চিমারা। ইসলামের ভুল ব্যাখ্যা দেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘ইসলামের আসল অর্থ শান্তি, ভালোবাসা এবং একত্ববাদ। ইসলাম শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান। আমি এখন একজন ‘মুসলমান’। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহুর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।’

রোজির ইসলাম গ্রহণকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা। প্রতিক্রিয়া জানিয়েছেন ১ লাখ ২৯ হাজার ব্যক্তি।

সৌজন্যে : জাগোনিউজ ২৪

সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন