আজ রবিবার, ০৫ জুলাই ২০২০ ইং

চুটকিকে ছেড়ে ইন্দুমতীকে বিয়ে, মানতে নারাজ নেটিজেনরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৬ ১৯:২০:৩৪

সিলেটভিউ ডেস্ক :: অ্যানিমেশন শো ‘ছোটা ভীম’ শুধু ভারত নয়, উপমহাদেশের অন্য দেগুলোতে বেশ জনপ্রিয়। বাচ্চাদের কাছে কার্টুনটির সবচেয়ে পছন্দের- কেন্দ্রীয় চরিত্রে থাকা ছোটা ভীমকে। এই মুহূর্তে আলোচনার ঝড় এই কার্টুনটি ঘিরে। কারণ শেষমেশ রাজকুমারী ইন্দুমতীকে বিয়ে করল ছোটা ভীম। তা-ও আবার চুটকিকে ছেড়ে! রাগে ফেটে পড়েছেন নেটিজেনদের অনেকেই। এমনটা করতে পারল ছোটা ভীম? যে চুটকি সুখে-দুখে ছোটা ভীমের সঙ্গ ছাড়েনি, যে চুটকি লুকিয়ে লুকিয়ে তাকে লাড্ডু এনে খাইয়েছে। সেই চুটকিকে ছেড়ে কী করে ইন্দুমতীর হাত ধরতে পারে ছোটা ভীম? চুটকির আবেগের কি কোনও দাম নেই?
 
এমন প্রশ্নও তুলছেন অনেকে। চুটকির জন্য সুবিচারের আশায় অনেকে আবার হ্যাশট্যাগ দিয়ে প্রতিবাদেও শামিল। ইন্দুমতীর সঙ্গে ছোটা ভীমের ঘর বাঁধার সিদ্ধান্তে মন ভেঙেছে বহু নেটিজেনদের। তাদের কেউ কেউ আবার এর সঙ্গে তুলনা টেনেছেন নয়ের দশকের সুপারডুপার হিট ফিল্ম ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর। ১৯৯৮ সালে করণ জোহরের সেই ফিল্মেও প্রাণের বন্ধু কাজলকে ছেড়ে রানী মুখার্জীকে বিয়ে করেছিলেন শাহরুখ খান।
 
ছোটা ভীমের কাণ্ডকারখানা দেখে একজন মন্তব্য করেছেন, ‘তুমি চুটকির আবেগ নিয়ে খেলা করার পর শেষে বিয়ে করলে ইন্দুমতীকে! এটা খুবই হতাশার ভীম।  কতবার তোমার জন্য প্রাণের ঝুঁকি নিয়েছে সে। ওর আবেগ নিয়ে খেলা করার অধিকার কে তোমাকে দিয়েছে? #জাস্টিস ফর চুটকি।’ নেট দুনিয়ায় এমন আবেগের জোয়ার ওঠায় শেষমেশ আসরে নামতে বাধ্য হন ‘ছোটা ভীম’-এর প্রস্তুতকারকেরা। গ্রিন গোল্ড অ্যানিমেশন-এর তরফে ফেসবুকে এক বিবৃতি দিয়ে ভীমের ফ্যানেদের মনে করিয়ে দেওয়া হয়, এটা আসলে একটা অ্যানিমেশন শো। তাছাড়া, ছোটা ভীম, চুটকি বা ইন্দুমতী— সকলেই বাচ্চা। সেই সঙ্গে তাদের আবেদন, কেউই কাউকে বিয়ে করেনি। সকলেই এখনও ছোট। 
 
সৌজন্যে : আনন্দবাজার পত্রিকা, বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/০৬ জুন ২০২০/ডেস্ক /মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন