আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দোয়ারাবাজারে গৃহ ও ভূমিহীন পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৩ ১৬:২৯:৪৫

দোয়ারাবাজার প্রতিনিধি :: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এ শ্লোগানকে সামনে রেখে শনিবার সারাদেশে একযোগে প্রায় ৭০ হাজার ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর, জমি প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

এরই ধারাবাহিকতায় শনিবার সকাল ১০টায় দোয়ারাবাজার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলার ১০টি গৃহ ও ভূমিহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত প্রশাসনিক কর্মকর্তা ও সুধীজন এসব পরিবারকে পাকা ঘরের মালিকানা ও দলিলপত্র বুঝিয়ে দেন।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা, দোয়ারাবাজার থানার ওসি মোহাম্মদ নাজির আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আম্বিয়া আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজাদুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা বিআরডিবি কর্মকর্তা শাহীন আহমেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বীরপ্রতীক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফর আলী, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারী, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি তাজির উদ্দিন মেম্বার, দোয়ারাবাজার সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক শের মাহমুদ ভূঁইয়া, উপজেলা পরিষদের সিএ সফিক রহমান, উপজেলা ভূমি অফিসের কানুনগো পেয়ার আহমেদ, দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব এনামুল কবির মুন্নাসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা।

উল্লেখ্য, উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্দকৃত ২৬০টি ঘরের মধ্যে ১০টি ঘর আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়েছে। প্রস্তুতকৃত আরো ৬০টি ঘর হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে। বাকিগুলোর কাজ চলমান রয়েছে।   


সিলেটভিউ২৪ডটকম/টিআই/এসডি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী