আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

যুক্তরাজ্য আওয়ামী লীগের সম্মেলনের নীতিগত সিদ্ধান্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৪ ১৬:৪৪:০৫

যুক্তরাজ্য প্রতিনিধি :: বাংলাদেশ আওয়ামী লীগ যুক্তরাজ্য শাখার সম্মেলন দ্রুত আয়োজনে নীতিগত সিদ্ধান্ত গৃহিত হয়েছে। ২২ এপ্রিল পূর্ব লন্ডনে অনুষ্ঠিত যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভাপতি, সহ সভাপতিবৃন্দ, সাধারণ সম্পাদক ও সম্পাদকমন্ডলীর এক জরুরি সভায় সংখ্যাগরিষ্ঠের দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত গৃহিত হয়।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, সভায় উপস্থিত ২৭ জনের মধ্যে সভাপতি সুলতান মাহমুদ শরীফসহ ২৪ জনই সম্মেলন অনুষ্ঠানের পক্ষে মতামত ব্যক্ত করেন। শুধু সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকসহ আরো দু’জন সম্পাদকমন্ডলীর সদস্য দ্রুত সম্মেলন আয়োজনের বিপক্ষে অবস্থান নেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি কমিটি গঠনের উদ্দেশ্যে সভাটি আহ্বান করা হলেও সংখ্যাগরিষ্ঠের দাবির প্রেক্ষিতে সাধারণ সম্পাদক সম্মেলনের বিষয়টি আলোচ্যসূচির অন্তর্ভূক্ত করতে বাধ্য হন।

উল্লেখ্য যে, যুক্তরাজ্য আওয়ামী লীগের সম্মেলন প্রায় নয় বছর যাবত তামাদি হয়ে আছে। গত কয়েক বছর ধওে নেতাকর্মীরা সম্মেলন অনুষ্ঠানের দাবি জানিয়ে আসছিলো। সর্বশেষ দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিলেত সফরের সময় গণসংবর্ধনা অনুষ্ঠানেই তারা সম্মেলনের দাবিতে শ্লোগান দেয়।

সম্প্রতি সিলেটভিউতে ও যুক্তরাজ্যের একটি টেলিভিশন চ্যানেল ও বাংলা সাপ্তাহিকী সম্মেলন বিষয়ক প্রতিবেদন প্রচার ও প্রকাশ করে। নেতাকর্মীদের পক্ষ থেকেও ইদানিং সম্মেলন অনুষ্ঠানের বেশ জোরেশোরেই উত্থাপিত হচ্ছিল। কিন্তু দলীয় সভানেত্রীর অনুমতির অজুহাতে এড়িয়ে যাওয়া হয়েছে এতোদিন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের নীতিগত সিদ্ধান্তকে সর্বস্তরের নেতাকর্মীরা স্বাগত জানিয়েছেন এবং আশাপ্রকাশ করেছেন সময়ক্ষেপণ না করে দলীয় সভানেত্রীর অনুমতি নিয়ে দ্রুততম সময়ের মধ্যে সভার সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে সম্মেলন অনুষ্ঠানে দায়িত্বশীল ব্যক্তিরা উদ্যোগি হবেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক  সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি অধ্যাপক আবুল হাশেম, সৈয়দ মোজাম্মেল আলী, জালাল উদ্দীন, মো. হরমুজ আলী, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সম্পাদক নইমুদ্দিন রিয়াজ,  আনোয়ারুজ্জামান চৌধুরী,  সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, দফতর সম্পাদক শাহ শামীম আহমেদ,  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিসবাউর রহমান, সহ প্রচার সম্পাদক লুৎফুর রহমান ছায়াদ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওসার চৌধুরী,  শিক্ষা সম্পাদক খসরুজ্জামান খসরু, সহ দফতর সম্পাদক খসরুজ্জামান সহ অন্যান্যরা।

উল্লেখ্য, একদিন সম্প্রতি প্রয়াত সাবেক সাংসদ ও যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রহিমা বেগমের স্মরণে ব্লু-মুন সেন্টারে এক শোকসভা অনুষ্ঠিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ২৪ এপ্রিল ২০১৯/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া