আজ শুক্রবার, ২৪ মে ২০২৪ ইং

২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-১১ ১৩:২০:১৯

এহসানুল ইসলাম চৌধুরী শামীম, যুক্তরাজ্য : রোজা রেখে ওল্ডহ্যাম থেকে ইংল্যান্ডের বিভিন্ন শহর-গ্রাম-জনপদ ঘুরে ৩১৩ কিলোমিটার দৌড়ে  আটই মে শবে কদরের রাতে লন্ডন এসে পৌঁছান চ্যারিটি ওয়ার্কার আফরোজ মিয়া।  প্রতিদিন সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত ব্রিটেনের বিভিন্ন জনপদ দিয়ে দৌড়েছেন আফরোজ মিয়া। ওল্ডহাম থেকে দৌড়ে ৩১৩ কিলোমিটার পাড়ি  দিয়ে তিনি তার এই অভিযাত্রা শেষ  করেছেন  চ্যানেল এস এর স্টুডিওতে। প্রতিশ্রুতি অনুযায়ী লাইলাতুল কদরের রাতে চ্যানেল এস স্টুডিওতে এসে পৌঁছান তিনি। ২২ দিনে ওল্ডহ্যাম থেকে লন্ডনে পৌঁছান।

আফরোজ মিয়া জানালেন, এটা সম্ভব হবে বলে তিনি নিজেও কখনো ভাবতে পারেননি। কিন্তু যাত্রা শুরুর করার পর কমিউনিটির মানুষের ভালোবাসা এবং সহযোগিতা তাকে প্রতিদিন নতুন প্রেরণা দিয়েছে। এ জন্যে তিনি বিভিন্ন শহরে যারা তাকে উৎসা যুগিয়েছেন, তাঁর সঙ্গে দৌঁড়ে যুগ দিয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানান ৪৭ বছর বয়সী আফরোজ মিয়া গ্লোবাল রিলিফ ট্রাস্টের জন্য একশো পঞ্চাশ হাজার পাউন্ড তহবিল সংগ্রহের টার্গেট নির্ধারণ করে দৌড় শুরু করেন আফরোজ মিয়া।

সংগৃহিত অর্থ বিশ্বের বিভিন্ন দেশে গরীব অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হবে। আর্তমানবতার সেবায় বড় এক চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন ওল্ডহ্যামের বাসিন্দা আফরোজ মিয়া। শিক্ষকতা পেশার পাশাপাশি চ্যারিটি কাজে নিজেকে নিয়োজিত করেছিলেন অনেক আগেই। যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের অসহায় এবং বাংলাদেশে মিয়ানমার থেকে বিতাড়িত হওয়া রোহিঙ্গাদের দু:খ দুর্দশার চিত্র খুব কাছ থেকে দেখেছেন। এসব অসহায় এবং হতদরিদ্রদের পাশে দাঁড়াতেই এবার ব্যতিক্রমি উদ্যোগ নেন আফরোজ মিয়া।

ইংল্যান্ডের চ্যারিটি সংস্থা গ্লোবাল রিলিফ ট্রাস্টের জন্যে ফান্ড রেইজিংয়ের লক্ষ্য নিয়ে রোজা রেখে ওল্ডহ্যাম থেকে ৩শ ১৩ কিলোমিটার দৌঁড় শুরু করেন তিনি। প্রথম রামাদানে ওল্ডহ্যাম থেকে দৌড় শুরু করেছিলেন। ২২ দিনে ওল্ডহ্যাম থেকে লন্ডনে পৌঁছান।।শনিবার বিকেলে চ্যানেল এসে অফিসে পৌঁছার পর তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি এবং চ্যারিটি সংস্থা গ্লোবাল রিলিফ ট্রাস্টের ফাউন্ডার শাহিদ উর রাহমান। এ সময় তাঁর হাতে চ্যানেল এসের পক্ষ থেকে একটি সার্টিফিকেটও তুলে দেন চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ জেপি। আফরোজ মিয়াকে সহযোগিতার জন্যে কমিউনিটির সবার প্রতি ধন্যবাদ জ্ঞ্যাপন করেন তিনি।

গ্লোবাল রিলিফ ট্ট্রাস্টের ফাউন্ডার শাহিদ উর রাহমান জানালেন, বাঙালী কমিউনিটির মধ্যে আফরোজ মিয়া এই প্রথম আর্তমানবতার সেবায় এমন চ্যালেঞ্জিং কাজটি শুরু করেছেন। এটা অব্যাহত থাকবে এবং সমর্থন দিতে সবার প্রতি আহ্বান জানান তিনি। বিশ্বের বিভিন্ন দেশে গ্লোবাল রিলিফ ট্রাস্টের প্রতিনিধিরা এই দানের অর্থ সরাসরি অসহায় দরিদ্রদের হাতে তুলে দিবে বলেও জানান তিনি। আফরোজ মিয়া নিজেও আশা করছেন বাকী দিনগুলোতে তাঁর এই উদ্যোগের প্রতি একাত্মতা জানিয়ে দানশীল ব্যক্তিরা গ্লোবাল রিলিফ ট্রাস্টের প্রতি সহযোগিতা অব্যাহত রাখবেন।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-১৬

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া
  •   কাউন্সিল লিডার হতে গিয়ে নিজের সাথে প্রতারণা করতে হয়েছে আমাকে-লুৎফুর রহমান