আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

নিউইয়র্কে প্রবাসীদের বিজয় সমাবেশ : সংসদে প্রবাসীদের আসন সংরক্ষণের দাবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৫ ১৫:০৯:৫৫

যুক্তরাষ্ট্র :: বাংলাদেশের জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০ টি আসন সংরক্ষণের দাবি জানান হয়েছে।

‘যুক্তরাষ্ট্রস্থ সিলেট জেলা আওয়ামী পরিবারের ব্যানারে আয়োজিত বিজয় সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব থেকে এ দাবি জানানো হয়।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের হাটবাজার পার্টি হলরুমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর সিলেটে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীদের বিশাল বিজয়ে এ সমাবেশের আয়োজন করা হয়।

আওয়ামীলীগ নেতা সফি উদ্দিন তালুকদারের সভাপতিত্বে এবং কফিল চৌধুরী ও যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা হুমায়ূন আহমেদ চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের নির্বাচিত সাংসদ মো. আবু জহির।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, কার্যকরী সদস্য শাহানারা রহমান, অর্গানাইজেশন অব বাংলাদেশী আমেরিকানস’র চেয়ারম্যান হাসান আলী ও সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যাপক আবদুল কাইয়্যূম আনোয়ার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আবদুল মালেক, কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জুনেদ এ খান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, আওয়ামী লীগ নেতা সাইকুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, আওয়ামীলীগ নেতা শ্যামল কান্তি ধর, প্রফেসর মারুফ মিয়া, বাবুল মাষ্টার, ইছমত আলী মাষ্টার, খুরশিদ আলম, হাজী নুনু মিয়া, যুবলীগ নেতা মিরু সিকদার, আব্দুল ওয়াহিদ, কিবরিয়া, শাহ সেলিম, রিয়াদুল লস্কর মিটু, শেখ ওলি আহাদ, নাজমুল হোসেন, লিটন চৌধুরী, আজহারুল চৌধুরী, স্বপন আহমদ, রাসেল আহমদ রাজু, ইমরান উদ্দিন, ওলিদ রহমান, ফরহাদ হাসান, শেখ সাজু হাসান, আমিনুল ইসলাম, শামসুজ্জদোহা জন্, রাজিব, আব্দুল রাজ্জাক, অনুপ কুমার, রাহিম এ খান, মোস্তাক আহমেদ পলাশ, আব্দুল করিম, মোঃ হেলাল শেখ, আব্দুল আহাদ, মোঃ ওয়াহিদ, সৈয়দ জাহিদ আহমদ, শেখ সাজু নান্টু মিয়া, শেপাজ  প্রমুখ।

সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্র লীগের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রবাসীদের হয়ে কথা বলার জন্য জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০ টি আসন সংরক্ষণের দাবি জানান। তিনি সংসদে এ সংক্রান্ত বিল উত্থাপনের জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি মো. আবু জহির এমপির প্রতি অনুরোধ জানান।

তিনি চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও জননন্দিত সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য দেশবাসীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

ড. সিদ্দিক প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে নিউইয়র্কে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ঐতিহাসিক সংবর্ধনা দেয়া হবে।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোঃ আবু জহির দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মহাজোট মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে আন্তরিক ভূমিকার জন্য প্রবাসীদের প্রতি প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি এসময় তার এলাকা হবিগঞ্জসহ বৃহত্তর সিলেটের উন্নয়নের চিত্র তুলে ধরেন। আবু জহির এমপি সম্প্রতি জার্মানে প্রধানমন্ত্রীর রাজনীতি থেকে অবসর নেয়া সংক্রান্ত বক্তব্যের কথা উল্লেখ করে বলেন, দেশবাসী এটা মেনে নেবে না। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আজীবন দল ও দেশের নেতৃত্ব দেয়ার আবেদন জানান।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী লিমা।  গভীর রাত পর্যন্ত দর্শক-শ্রোতারা তার অসাধারণ পরিবেশনা উপভোগ করেন।

এদিকে, জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর সিলেটে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীদের বিশাল বিজয়ে নিউইয়র্কের উডসাইডের একটি পার্টি হলে একই সময়ে আরেকটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ ফেব্রুয়ারি ২০১৯/ প্রেবি/ এনএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে