আজ রবিবার, ২৩ জুন ২০২৪ ইং

২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-২৯ ২০:১৫:৩৯

২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে গতকাল ২৮ মার্চ যুক্তরাষ্ট্র ছাত্রলীগের শক্তশালী ইউনিট মিশিগান স্টেট ছাত্রলীগের মানববন্ধন কর্মসূচি ও ইমেইলের মাধ্যমে ওয়াশিংটনে বাংলাদেশ দুতাবাস বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

যুক্তরাষ্ট্র মিশিগান স্টেট ছাত্রলীগ শাখার আহ্বায়ক খাজা আফজাল হোসেনের সভাপতিত্বে ও কাজী মামুনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন মিশিগান মহানগর আওয়ামীলীগের সভাপতি আবদুস শাকুর খান মাখন ও মিশিগান স্টেট যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ আজীজ সুমন ও সাধারণ সম্পাদক শেখ জুনেদ।

মিশিগান স্টেট ছাত্রলীগের আহ্বায়ক খাজা আফজাল হোসন জানান, বিশ্বের বুকে পরবর্তী সময়ে যেন কোনো শাসক গোষ্ঠী এমন গণহত্যার সাহস না পায়, সে জন্য ২৫ মার্চ দিনটির স্বীকৃতি এবং হত্যাকারীদের বিচার হওয়া জরুরি। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি এবং সাধারণ সম্পাদক ছাত্রলীগের সকল আন্তর্জাতিক ইউনিটকে বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশনের মাধ্যমে জাতিসংঘ বরাবর স্মারকলিপি প্রেরণ করার আহ্বান জানান। কেন্দ্রীয় ছাত্রলীগের সেই নির্দেশ অনুযায়ী মিশিগান স্টেট ছাত্রলীগ মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিশিগান স্টেট যুবলীগের সিনিয়র সহ সভাপতি সৈয়দ সালেক আহমদ, সহ সভাপতি মো. মুমিন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, মিশিগান স্টেট স্বেচ্চাসেবকলীগের সদস্য সচিব ফয়ছল আহমদ চৌধুরী, যুগ্ম আহ্ববায়ক কবির আহমদ শাহরিয়ার, মিশিগান স্টেট যুবলীগের উপ প্রচার সম্পাদক আবেদ মনসুর, ক্রীড়া সম্পাদক রাজ রহমান, ত্রাণ সম্পাদক কামরুল হক, সম্পাদক সেবুল আহমদ, মিশিগান স্টেট ছাত্রলীগের সদস্য ইমরান এইচ নাহিদ, হাসিন হাসনাত, ইকবাল খান, আরিফ আরমান জিসান, রাফাত আহমদ খান, রুহেল আহমদ, গোলাম সারোয়ার, জহীরুল তাননু, মাহীন হাসান, শাহরিয়ার আহমদ, এন এফ এন আবদুল্লাহ, আবু তাহান, শুভন আহমদ, আদনান আহমদ, মাহবুব আহমদসহ নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১৭

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে
  •   নিউইয়র্ক সিটির প্রতিনিধিত্বের সংগ্রামে বাঙালি এন মজুমদার