আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সাংবাদিক জুয়েল সাদত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহসভাপতি মনোনিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৯ ২০:৫৮:০৭

ফ্লোরিডা :: সাংবাদিক-কলামিস্ট ও ‘প্রবাসের নিউজ’র সম্পাদক জুয়েল সাদত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহসহাপতি হিসাবে মনোনিত হয়েছেন । এর আগে তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির যুগ্ন বন ও পরিবেশ সম্পাদক হিসাবে  দায়িত্ব পালন করেছেন ।

কমিউনিটি একটিভিস্ট জুয়েল সাদত বহুমাত্রার একজন সংগঠক হিসাবে বিগত আঠার বছর থেকে সেন্ট্রাল ফ্লোরিডায় যোগ্যতার স্বাক্ষর রেখেছেন । গত বছর তিনি সেন্ট্রাল ফ্লোরিডার বাংলাদেশ সমিতি কতৃক কমিউনিটি এওয়ার্ডে ভুষিত হয়েছেন । সোস্যাল মিডিয়ার মাধ্যমে তিনি তার নানান কার্যক্রম চালিয়ে যাচেছন।

করোনাকালীন আমেরিকায় যে ক’জন সাংবাদিক উল্লেখযোগ্য ভুমিকা রেখেছেন তার মধ্য জুয়েল সাদত অন্যতম । তিনি গত মার্চ মাস থেকে দেশ বিদেশের নানান টিভিতে আলোচক, মডারেটর, হোষ্ট ও করোনা বিশ্লেষক হিসাবে প্রশংসনিয় ভুমিকা রেখেছন । তার জনপ্রিয় “হ্যালো আমেরিকা‘ “গুড আফটা্রনুন ইউ এস এ “ জুয়েল শো “ ও “আমেরিকা জার্নাল“ বহুল জনপ্রিয়তা পেয়েছে । তিনি একজন জনপ্রিয় টিভি এ্যংকর হিসাবে নানান মাধ্যমে জড়িত আছেন । করোনা কালীন সময়ে জুয়েল সাদতের নানান আউট সাইটের লাইভ প্রশংসিত হয়েছে ।

জুয়েল সাদতের প্রকাশিত গ্রন্থ ৬ টি । তার কবিতার সিডি অনুভ্বে আলি্ঙ্গন দেশে বিদেশে প্রশংসিত হয়েছে । আগামী ২০২১ শে বই মেলাতে তার তিনটি বই প্রকাশিত হতে যাচেছ । তার ২৬৭ পৃষ্টার ইংরেজী বই “ আমেরিকা ব্রোকেন ইউংস ”নিয়ে তিনি খুব আশাবাদী । বই টি ইংরেজী মাধ্যমের স্কুল গুলোতে সমাদ্রিত হবে বলে তিনি আশাবিাদী । জুয়েল সাদত তার সাদত ফাউন্ডেশনের মাধ্যমে সিলেট ‍ ব্রাম্মনবাড়িয়াতে চার টি মাদ্রাসা পরিচালনা করে আসছেন । তিনি লন্ডনের অন্যতম চ্যারিটি ওয়ান পাউন্ড হসপিটালের ট্রাষ্ট্রি । এছাড়াও তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটি গ্রীন ক্রিসেন্ট সোসাইটির গভর্নর হিসোবে দায়িত্ব পালন করছেন ।

তিনি তার সাদত ফাউন্ডেশনের মা্ধ্যমে প্রতি বছর ফ্রি ওমরা প্রজেক্ট ও বছর ব্যাপি ফ্রি হুইল চেয়ার প্রজেক্ট চালিয়ে আসছেন । বহুমাত্রিক গুনের অধিকারী ও স্পষ্টভাষী সাংবাদিক জুয়েল সাদতকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি এ কে এম দাউদ মিনা ও সাধারন সম্পাদক ড. জাফর ইকবাল গত ১৩ জুন কেন্দ্রীয় সহ সভাপতি হিসাবে দায়িত্ব প্রদান করেছেন , পাশাপাশি তিনি বিদেশের কমিটি তৈরীতে ভুমিকা রাখবেন বলে তাকে দায়িত্ব প্রদান করেছেন । সিলেটের কৃতি সন্তান জুয়েল সাদত ফোবানার সাথেও গত ৬ বছর থেকে জড়িত রয়েছেন । ফোবানার মিডিয়া কমিটিতে তিনি উজ্জ্বল ভুমিকা রেখে চলেছেন ।

তিনি আমেরিকার সাপ্তাহিক ঠিকানার সাথে ২৩ বছরে থেকে জড়িত আছেন , চার সন্তানের জনক জুয়েল আমেরিকার সবচেয়ে পপুলার এমিউজমেন্ট পার্ক ডিজনি ওয়ার্ল্ডে কর্মরত রয়েছেন । তিনি ইতোমধ্যে দেশ বিদেশের নানা সম্মামনায় ভুষিত হয়েছেন । তিনি বঙ্গবন্ধুকে নিয়ে নানান জার্নালে বিগত দুশক থেকে নিয়মিত লিখে যাচেছন ।


সিলেটভিউ২৪ডটকম / ১৯ জুলাই, ২০২০ / প্রেবি / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে