আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে যুক্তরাজ্য বিএনপির শোক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-১৭ ১১:৫৪:১৩

সিলেট :  মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, বিশিষ্ট গ্রন্থপ্রণেতা, সংবিধান বিশেষজ্ঞ, উপমহাদেশের প্রখ্যাত আইনজীবী, সাবেক সাংসদ, সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমেদ এর মৃত্যুতে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) গভীর শোক ও দু:খ প্রকাশ করেছে যুক্তরাজ্য বিএনপি।                 

বুধবার (১৭ মার্চ) এক শোকবার্তায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ এর মৃত্যুতে মরহুমের পরিবারের মতো যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীগণ গভীরভাবে শোকাহত ও মর্মাহত। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামে তাঁর অবদান ছিল অপরিসীম। সরকারের নির্যাতন নিপীড়ন, হামলা মামলা উপেক্ষা করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গনতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে মৃত্যুর আগ পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছেন। জনগণের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন সর্বদা অবিচল।               

শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, মরহুম ব্যারিস্টার মওদুদ আহমেদ সকলের কাছে একজম সজ্জন, বিনয়ী ও প্রজ্ঞাবান রাজনীতিবিদ হিসাবে সুপরিচিত ছিলেন ।তাঁর নেতৃত্বের গুণাবলী সকলের কাছে অনুকরণীয় হয়ে থাকবে । তাঁর মৃত্যুতে দেশবাসী একজন অভিজ্ঞ প্রবীণ রাজনীতিবিদকে হারালো যা সহজে পূরণ হবার নয়। মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) এর হাতেগড়া  সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দর্শন, নীতি ও আদর্শকে প্রতিষ্ঠা করতে এবং দেশের জনগনের কল্যাণে মরহুম ব্যারিস্টার মওদুদ আহমেদ যে অগ্রণী ভূমিকা পালন করেছেন তা  নেতাকর্মীদের  কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে ।         

শোকবার্তায় যুক্তরাজ্য বিএনপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে পরকালে জান্নাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান ।

 


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-১৩

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া