আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ব্রিটেনের মুসলিম কমিউনিটির ফিউনারেল সার্ভিসগুলো লাশ দাফনে হিমশিম খাচ্ছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-১৮ ১৩:৪৭:১৩

এহসানুল ইসলাম চৌধুরী শামীম, যুক্তরাজ্য : করোনা ভাইরাসের এই কঠিন সময়ে ব্রিটেনের নর্থাম্পটনের এ জে এম ফিউনারেল সার্ভিসের স্বেচ্ছাসেবক স্বেচ্ছাসেবীকারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। এজিএম  ফিউনারেল  সার্ভিস করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১১ জন ব্রিটিশ বাংলাদেশীসহ মোট ২০জনের বেশী মানুষ কে দাফন সম্পন্ন করেছে। করোনা ভাইরাসের এই সময়ে আপন জন ছাড়াই একে আন্যকে সাহায্য করে না সেখানে এজেএম ফিউনারেল  সার্ভিস তাদের জীবনের ঝূকি নিয়ে কাজ করে যাচ্ছে।সাহায্য করছে স্বজন হারানো পরিবারদের।

ব্রিটেনের নরথাম্পটন শায়ার এর মধ্যে প্রথম এজেএম ফিউনারেল সার্ভিস ইতি মধ্যে এগারো জন  ব্রিটিশ বাংলাদেশী করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সহ প্রায় বিশ জনের বেশী মানুষকে দাফন সম্পন্ন করেছে।

নর্থাম্পটনে করোনায় যে সব ব্রিটিশ বাংলাদেশী মারা গেছেন: রুনা খান ( ৪৫), রাবেয়া খাতুন (৭৭),দিলু মিয়া (৬৪),রহিমা বেগম (৬১),নজরুল ইসলাম (৫৫), সৈয়দ মকদ্দুস আলি (৮১), হাজি চেরাগ আলি (৮৫), হাজি আব্দুর রহমান (৮০), হাজি রিয়াজ উদ্দিন (৬৩),আসকর আলি(২৭),মায়ারুন নেছা (৭৪)। এজেএম ফিউনারেল সার্ভিস সহযোগিতায় অসহায় পরিবার গুলো ধর্মীয় রীতি অনুসারে হারনো স্বজনদের দাফন করতে পারছে।

উল্লেখ্য, নর্থাম্পটনের আল জামাত উল মুসলিমিন অফ বাংলাদেশ জামে মসজিদের অধীনে পরিচালিত হচ্ছে এজেএম ফিউনারেল সার্ভিস।

এজেএম ফিউনারেল সার্ভিসের চেয়ারম্যান মখন খান বলেন, আমরা সফল ভাবে এজেএম ফিউনারেল সার্ভিসের কাজ চালিয়ে যাচ্ছি।আমরা এজেএম ফিউনারেল সার্ভিস নরথাম্পটন শায়ারে এই ফিউনারেল সার্ভিসের কাজ চালিয়ে যাচ্ছি।সকলেই দোয়া করবেন আমরা যেনো মানুষের কাজ করে যেতে পারি।

এজেএম ফিউনারেল সার্ভিসের ফিউনারেল ডিরেকটর আব্দুল আলী বলেন, এই ফিউনারেল সার্ভিস এর মাধ্যমে আমরা করোনা ভাইরাসএর এই কঠিন সময়েঝূকি নিয়ে কাজ করে যাচ্ছি।আমাদের শহরে অনেক মানুষ মারা যাচ্ছেন করোনায়।তাদের পাশে আমররা আছি।দোয়া করবেন।এভাবে যেনো সাড়া জীবন কাজ করতে পারি।

এজেএম ফিউনারেল সার্ভিসের অপর ফিউনারেল ডিরেকটর গিয়াস উদ্দিন বলেন,আমরা এই ফিউনারেল সার্ভিস দিচ্ছি আল্লাহকে খুশি করার জন্য।যা আয় হয় সব মসজিদে পায়।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-২০





শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া