আজ রবিবার, ২১ জুলাই ২০২৪ ইং

কাউন্সিল লিডার হতে গিয়ে নিজের সাথে প্রতারণা করতে হয়েছে আমাকে-লুৎফুর রহমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-২৮ ০১:২৩:১৯

আহাদ চৌধুরীবাবু লণ্ডন থেকে ::  আগামী ৬ই মে টাওয়ার হ্যামলেটসের বহু প্রতিক্ষিত রেফারেন্ডাম। এই নির্বাচনে বারার জনগন সিদ্ধান্ত নিবেন পূর্বের লিডারশিপ ব্যবস্থায় ফিরে যাওয়া না বর্তমান মেয়র শাসিত পদ্ধতি থাকবে। এই নিয়ে দুটি ভাগে বিভক্ত হয়ে ক্যাম্পিং চলছে। একদিকে দৃশ্যমান ভাবে সাবেক লিডার হেলাল আব্বাস মূলত নেতৃত্ব দিচ্ছেন লিডারশিপ ব্যবস্থা ফিরিয়ে আনতে। অন্যদিকে সাবেক মেয়র লুৎফুর রহমান ইয়েস মেয়রের পক্ষে নিজের অবস্থান ব্যাখা করে মঙ্গলবার বিলেতের স্থানীয় গন মাধ্যমের সাথে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে নিজের এবং কমিউনিটির বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা বক্তব্য রাখেন।

এসময় তার সাথে ইয়েস মেয়র এর পক্ষে যোগদেন ব্যারনেস পলা মঞ্জিলা উদ্দিন, কমিউনিটি নেতা সাংবাদিক একেএম আবু তাহের চৌধুরী, সাবেক কাউন্সিলার মায়ুন মিয়া,কাউন্সিলার হারুণ মিয়া সহ অনেকে।

সাবেক মেয়র লুৎফুর রহমান বলেন, দুইহাজার দশ সালে বারার জনগন নিজেদের প্রয়োজনে আস্থাও বিশ্বাস রেখেছেন মেয়র স্টিস্টেমের পক্ষে। যার ধারাবাহিকতা এখনও চলছে। তিনি বলেন, একদিনে আমরা লন্ডন মেয়রের পক্ষে ভোট দাবী করছি অন্যদিকে টাওয়ার হ্যামলেটসের জনগনের ধারা নির্বাচিত মেয়র ব্যবস্থার বিরুধীতা করছি। তিনি বলেন, এটি স্ববিরুধীতা। সাংবাদিক সম্মেলনে সাবেক মেয়র বলেন, বারার জনগনের সার্বিক পরিবর্তন ও উন্নয়নের রোডম্যাপ প্রচলিত মেয়র সিষ্টেমের কারনেই বাস্তবায়ন সম্ভব হয়েছে।

তিনি বলেন নিজে দুইবার লিডার ছিলাম পনের বিশজন কাউন্সিলারের নিকট সবকিছূ বিসর্জন দিয়ে লিডার হওয়ার লালসায় অন্যায় দাবীকে মেনে নিয়েছি। যাহা আমার জন্য ছিলো লজ্জার।

কিন্তু মেয়র নির্বাচনে জনগনের দরজায় গিয়ে আমার প্লেজকে তুলে ধরেছি মানুষ গ্রহণ করেছে। গণতান্ত্রিক ভাবে জনগনের ভোটের ক্ষমতাকে প্রতিষ্ঠিত করেছি।

তিনি আগামী ৬ই মে বৰ্তমান পদ্ধতির পক্ষে ব্যালেট পেপারে রায়দিয়ে আগের দেওয়া ৬০ হাজার মানুষের সুচিন্তিত সিদ্ধান্তের সহযোগী হওয়ার আহবান জানান।

তিনি বলেন একজন রাজনীতিবিদ হিসেবে আমার বিরোধী পক্ষ থাকবেই এটিই আমার চাওয়া গণতান্ত্রিক রাজনীতিতে সবার মতের প্রতিফলনের চৰ্চা থাকা উচিত। লুৎফুর রহমান

বলেন, জন বিগসের ব্যর্থতা মেয়র সিষ্টেমের ব্যর্থতা নয়, এটি তার প্রশাসনের ব্যর্থতা।

তিনি তার বক্তব্যে কাউন্সিলারদের জিম্মি শাসন ব্যবস্থার লিডারশিপ কে না বলে, জনগনের শাসন মেয়র সিস্টেমে ভোট প্রদানের জন্য আহবান জানান।


সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া