আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মিশিগানে যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী, আ.লীগ নেতৃবৃন্দের সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১২ ১৩:২৮:৩১

মিশিগান সংবাদদাতা ::  বাংলাদেশ আওয়ামী যুবলীগ মিশিগান স্টেট শাখার  উদ্যোগে গত রবিবার সন্ধ্যা ৬ ঘঠিকায় হেমট্রামিক সিটির কাবাব হাউস রেষ্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকী,নবগঠিত মিশিগান মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দদের সংবর্ধনা, বিগত আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে বিশেষ ক্রোড়পত্র বিজয় ৪৭ এর মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।
মিশিগান স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ সালেক আহমদ এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা জনাব,মোহাম্মদ মুতালিব,বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন মিশিগান স্টেট যুবলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও মিশিগান মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদ।
অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলায়াত পাঠ করেন হাফিজ শাহিদ মামুন|
বক্তারা বলেন জাতির জনকের নির্দেশে ১৯৭২ সালের ১১ ই নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্টিত হয় তৎকালীন উপমহাদেশের প্রখ্যাত যুব নেতা শেখ ফজলুল হক মনির হাত ধরে,জন্মলগ্ন থেকে আজ পর্যন্ত যেখানেই বাংলাদেশের সাধারণ মানুষের উপর নিপিড়ন নির্যাতন হয়েছে,যেখানেই গনতন্ত্রের মুখ থুবড়ে পড়েছে সেখানেই যুবলীগ নেতা কর্মীরা নিজেদের জীবন বাজী রেখে আন্দোলন সংগ্রাম করেছে,তারই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান  ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক  হারুনুর রশীদ এর নেতৃত্বে বাংলাদেশের অসংখ্য আন্দোলন ও সংগ্রামের নেতৃত্বেদানকরী এই সংগঠনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসাবে কাজ করে যাচ্ছে বিশ্বব্যাপী। যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্ববায়ক তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ন আহ্ববায়ক  বাহার খন্দকার সবুজের নেতৃত্বে গোঠা যুক্তরাষ্ট্র যুবলীগ ঐক্যেবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।
অনুষ্টানের প্রথম পর্বে মিশিগান স্টেট যুবলীগের উদ্যেগে প্রকাশিত বিজয় ৪৭ এর মোড়ক উন্মোচন ও নবগঠিত মিশিগান মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্টাতা সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন বলেন, মিশিগান স্টেট যুবলীগকে অভিনন্দন জানাই বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকীতে, যুবলীগ অতীতের মত সবসময়ই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভ্যানগার্ড হিসাবে কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আবারো বাংলাদেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার বিজয়ী হবে ইনশাআল্লাহ,সবাই মনে রাখবেন বাংলাদেশের জন্য বাংলাদেশের মানুষের জন্য বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার বিকল্প নাই.শেখ হাসিনার সরকার রাষ্ট্র ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় আর স্বাধীনতা বিরুধী বি এন পি জামাত ক্ষমতায় থাকলে বাংলাদেশ দূর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়।
প্রধান বক্তার বক্তব্যে মিশিগান মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মুতালিব বলেন, যুবসমাজ হল সমাজের মেরুদণ্ড আর এই যুব সমাজকে সঠিক পথে নিয়ে তাদেরকে কাজে লাগাতে হবে, যুবলীগ হলো এম একটি প্রতিষ্টান যেখান থেকে বের হয়ে এসেছে বাংলাদেশের বর্তমান সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ের নেতৃত্ব, যারা আজ ভূমিকা রাখছেন বাংলাদেশের উন্নয়নের, মিশিগান স্টেট যুবলীগ আজ মিশিগান মহানগর আওয়ামীলীগকে সংবর্ধনার মাধেমে যে সম্মাননা প্রদান করেছেন তা মিশিগানের রাজনীতিতে এই প্রথম। মিশিগান মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে মিশিগান স্টেট যুবলীগের সকল সদস্যদের ধন্যবাদ জানাই এমন সুন্দর আয়োজন করার জন্য। আমরা সকলে ঐক্যেবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছি দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, মহান মুক্তিযোদ্ধের সময় যেভাবে প্রবাসী বাঙ্গালীরা ভূমিকা রেখেছেন আজ সময় এসেছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা যার যার অবস্থান থেকে উন্নয়নের মার্কা নৌকার বিজয়কে তরান্নিত করতে হবে, জননেত্রী শেখ হাসিনা যাকেই নৌকার পক্ষে মনোনয়ন দিবেন আমরা সবাই ঐক্যেবদ্ধ হয়ে তার পক্ষে কাজ করবো।
বিশেষ বক্তার বক্তব্যে মিশিগান স্টেট যুবলীগের দুই দুইবারের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ও মিশিগান মহানগর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা শাহিদুর রহমান চৌধুরী জাবেদ বলেন, এই মিশিগান স্টেট যুবলীগ আমার প্রানের সংগঠন, এই সংগঠনের সকল সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় আজ বহিবিশ্বের সকল সংগঠনের সাথে মিশিগান স্টেট যুবলীগ ও পরিচিতি পেয়েছে। বাংলাদেশকে ভালোবেসে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ নিয়ে বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মিশিগানে বসবাসরত বাংলাদেশ থেকে আসা সাবেক ছাত্রনেতাদের দিয়েই পরিচালিত হচ্ছে এই সংগঠন, আমি গর্বিত যে এই সংগঠনে কাজ করার জন্য আমাকে দায়িত্ব দেয়া হয়েছিল। আমি চেস্টা করেছি সবাইকে নিয়ে কাজ করতে, মিশিগান স্টেট যুবলীগের জন্য সবসময় আমার শুভ কামনা থাকবে এবং মিশিগান মহানগর আওয়ামীলীগ, মিশিগান স্টেট যুবলীগ ও মিশিগান স্টেট ছাত্রলীগ ঐক্যেবদ্ধ ভাবে কাজ করবে সবসময়।
মিশিগান স্টেট যুবলীগের উদ্যেগে বর্তমান আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উপর প্রকাশিত বিজয় ৪৭ এর মোড়ক উন্মোচন করেন বীরমুক্তিযোদ্ধা ইবাদুর রহমান, আব্দুল কাইয়ুম, বীরমুক্তিযোদ্ধা মঞ্জুর খাঁন, আবুল হোসেন বঙ্গালী, মোস্তফা আল্লামা, ফারুক আহমদ, নাসির উদ্দিন।
মিশিগান স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ সালেক আহমদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ আমন্ত্রিত সকলকে উপস্তিত হয়ে অনুষ্টানকে সর্বাত্মকভাবে সফল করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, বিশেষ করে মিশিগানে বসবাসরত বীরমুক্তিযোদ্ধা বৃন্দ, মিশিগান মহানগর আওয়ামীলীগ, মিশিগান স্টেট যুবলীগ, মিশিগান স্টেট ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ যাদের ঐকান্তিক প্রচেষ্টায় অনুষ্টানটি সফল হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১২নভেম্বর২০১৮/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে