আজ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ইং

অস্ট্রেলিয়ায় সমুদ্রে মাছ শিকারে গিয়ে ২ বাংলাদেশীর সলিল সমাধি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-১৩ ১১:৩৫:৩৭

প্রতিনিধি সিডনি, অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে ২  বাংলাদেশী যুবকের সলিল সমাধি হয়েছে। এ ঘটনায় জীবন্ত উদ্ধার করা হয়েছে আরো এক যুবককে। এতে অস্ট্রেলিয়ার বাঙ্গালী কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। মৃতদেহ স্থানিয় নিউ সাউথ ওয়েলস ‘ওলংগং ’হাসপাতালে রাখা হয়েছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানায়, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়লেসের পোর্ট ক্যাম্বলার একটি জনপ্রিয় ফিশিং স্পটে তিন সৌখিন মাস শিকারী শুক্রবার স্থানিয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাছ শিকার করতে যায়। এক পর্যায়ে সাগরে প্রচন্ড বেগে জুয়ার আসলে বাংলাদেশী ৩ যুকব স্রোতরে তোড়ে ভেসে যায়। এসময় স্থানিয় পুলিশ ও উদ্ধারকারীরা একজনকে জীবত অবস্থায় উদ্ধার করে। পরে পুলিশের অন্য একটি দল ফ্লোটেশন ডিভাইস নিয়ে সাগড়ে নেমে প্রায় ৬০ ফুট গভীর থেকে দু'জনের মৃতদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন, নিউ সাউথ ওয়েলসের বাঙ্গালী অধ্যুষিত লাকেম্বা এলাকার ‘মাহি হালাল বুচারি ও ঘরোয়া কিচেনের’ ব্যবসায়ী মাহদী খান (৩০) ও একই এলাকার ডেইলি শপিং মলের কর্মচারী মোজাফ্ফর আহমেদ (৪০)। এদিকে একমাত্র ছেলের মৃত্যুর সংবাদ শুনে মাহদীর বাবা হার্ট এ্যাটাক করেছেন। তাকে স্থানিয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাহদী গত বছর বিয়ে করেছিলেন। যে কোন সময় তিনি দেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তিু বিশ্বে মহামারি করোনার কারণে ফ্লাইট বন্ধ থাকায় তিনি দেশে যেতে পারেননি।  

জনপ্রিয় এ ফিশিং স্পটটিতে গত তিন সপ্তাহ আগে আরো তিনজন মানুষের সলিল সমাধি ঘটে।  পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, ফিশিং স্পটটিতে এর আগেও মৃত্রের ঘটনা ঘটায় এ এলাকাতে সতর্কতা জারি করা হয়েছিল। এ এলাকার বাসিন্ধা মুহাম্মদ মুহিদুজ্জামান জানান, মাহদী ও মোজাফ্ফরকে তিনি পূর্ব থেকেই চিনেন। তিনি জানান শুক্রবার জুময়ার নামাজ মোজাফ্ফরের সাথে নামাজ আদায় করেছেন। রাতে তার মৃত্যু সঙবাদ শুনে তিনি স্থম্ভিত হয়ে পড়েন।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অস্ট্রেলিয়া খবর

  •   অস্ট্রেলিয়ায় উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত
  •   যুবদল অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত
  •   জিয়া শিশু কিশোর মেলা অস্ট্রেলিয়া শাখার চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত
  •   অস্ট্রেলিয়া যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
  •   অস্ট্রেলিয়ায় বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভা অনুষ্ঠিত
  •   অস্ট্রেলিয়ার তাসমেনিয়া প্রবাসীদের বসন্ত ও জমকালো পিঠা উৎসব
  •   অস্ট্রেলিয়ায় মারা গেলেন সাংবাদিক ফজলুল বারীর ছেলে
  •   বিএনপি নেতা জাহিদুরের পিতার মৃত্যুতে বিএনপি ও জাসাস অস্ট্রেলিয়ার শোক
  •   শফিউল বারীর মৃত্যুতে জাসাস অস্ট্রেলিয়ার ভার্চুয়াল দোয়া মাহফিল
  •   শফিউল বারী বাবু’র মৃত্যুতে জাসাস অস্ট্রেলিয়ার ভার্চুয়াল দোয়া মাহফিল