আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

কবি রহমান শেলীর জন্মদিন আজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-০১ ১৬:৪৮:২৫

সিলেটভিউ ডেস্ক ::  কবি রহমান শেলীর জন্মদিন আজ। এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান (যিনি রহমান শেলী নামে জনপ্রিয়) এর জন্ম কুমিল্লার বুড়িচং উপজেলার কংশনগর ভূঁইয়া বাড়িতে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে চাকুরী করছেন পুলিশ বিভাগে। ২৫তম বিসিএসে এএসপি হিসেবে যোগদান করেন।

পেশাগত জীবনের বাস্তবচিত্র কলমে অংকন করেন শব্দের পর শব্দের শৈলীতে। উপন্যাস থেকে শুরু করে ক্রাইম ফিকসন, ডিটেকটিভ, সাইন্স ফিকসন, ভূত, কিশোর মুক্তিযুদ্ধ ও সমসাময়িক বিষয় নিয়ে উপন্যাস লিখেছেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ২৯টি।

তার প্রকাশিত বইসমূহ হচ্ছে- গোয়েন্দা ও রহস্য: ১. তৃণা এবং একজন সিরিয়াল কিলার, ২. ফু, ৩. হোয়াইট কলার ক্রিমিনাল, ৪. ইজ্জতের রশি সায়েন্স ফিকশন, ৫. আমি এ্যালিয়ন ভূত, ৬. ভূতের নাম তুলতুল শিশুতোষ মুক্তিযুদ্ধ, ৭. ইচ্ছেঘর রোমান্টিক, ৮. অবন্তীর নীল শাড়ী, ৯. তোলা চাদর, ১০. মেঘের আড়ালে কিছু প্রেম, ১১. নীল জোছনায় দক্ষিণা হাওয়া, ১২. দ্বিতীয় অধ্যায়, ১৩. স্বপ্ন ছুঁয়ে ইতিহাস ও ভ্রমণ, ১৪. রক্তাক্ত সুদানে শান্তির সন্ধানে কবিতা, ১৫. কবিতায় কথা মুক্তিযুদ্ধ, ১৬. মুক্তিযুদ্ধে পুলিশের ইতিহাস রম্য, ১৭. শিক্ষানবিস এমবিবিএস শিশুতোষ ও ১৮. পাখিদের কিচিরমিচির।

সিলেটভিউ২৪ডটকম/ ০১ অক্টোবর ২০১৭/ পিডি/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন